আমার হৃদয়টা দুমহলা বাড়ির মত ,
বাইরের দুনিয়া থাকে বারমহলে ;
সেখানে রোজ ভীষণ ভিড় ,
নিত্য সেথা হট্টগোল আর স্বার্থের অহঙ্কার ।
আমার আমি থাকি অন্দরমহলে –
নিজের স্বপ্নের সাথে ।


বুকের অন্দরমহল একান্ত আমার ;
আমার কবিতাগুলো আর স্বপ্নগুলো –
সেখানে আকাশী নীল আলোয়,
কথা বলে ফিসফিসিয়ে ।
রজনীগন্ধা আর চাঁপার গন্ধ মেখে ,
ভাবনাগুলো টুপটাপ ঝড়ে পরে ।
আমার আমি থাকি একান্তে অন্দরমহলে ,
আমার কবিতা ও স্বপ্নের সাথে ।।
                        --অকবি--