সখী ,আলগা করগো লাজের বাঁধন ,
তোমায় একটু ভালবাসি ।
এলোচুলে মুখ ডুবিয়ে ,
তোমায় একটু সোহাগ করি ।
শর্মিলী ঐ চোখদুটোতে ,
সুর্মা হোয়ে পেয়্যার করি ।
তোমার কণ্ঠে ফুলমালা হোয়ে ,
গোপন পরশে ছুঁই যদি ।
রাতের বেলায় শিউলি হোয়ে ,
পড়বো ঝরে তোমার কেশে ।
যদি তুমি গ্রহন করো ,
একটু হেসে ভালবেসে ।
আলগা করগো লাজের বাঁধন ,
তোমায় একটু ভালবাসি ।।
                  - অকবি-
( কবি নজরুলের 'আলগা করগো খোপার বাঁধন' গানের সুরে
অনুপ্রাণিত ও ঐ ধাঁচের প্রচেষ্টা )