কবির ভাবনায় ,কবিতারা ঘুরে-ফিরে আসে ,
মনের অজান্তে কখন, মাথার ভিতরে বাসা বাঁধে !
গভীর রাতে ডানা ঝাপটায় ,
ঠোকর মারে নিউরনের গর্ভাশয়ে ।
কবিতার ডিম্বাণুর সঙ্গম হয় –
কবির আত্মার শুক্রাণুর সাথে ;
ভ্রূণ কবিতা জন্ম নেয় নিউরনের দেশে ।
কবির রক্তে ,ভ্রণগুলো বার্থ ডে পার্টি করে;
কবির মজ্জার রস শুষে নিয়ে –
কবিতার ভ্রুণরা দ্রুতলয়ে বাড়ে ।
সময় হ’লে -কবির হৃদয়ের রহস্যলোক হ’তে ,
রূপসী কবিতা জন্ম নেয় ।
কবি তার কবিতাকে খুঁজে পায় ,
আদরে,সোহাগে ,নিবিড় অনুরাগে , কাছে টানে ।

কবিতারা ঘুরে-ফিরে আসে ,
মনের অজান্তে কখন, মাথার ভিতরে বাসা বাঁধে ;
ঠোকর মারে কবির নিউরনের গর্ভাশয়ে ।।
-অকবি -