রাস্তার মোড়ে, মোড়ে পান সিগারেটের গুমটির মত ;
ভালবাসা এখন সহজ-লব্ধ ।
যত্র-তত্র পার্কের আনাচে –কানাচে ,
মোটরবাইকের পিছনে, শরীরে শরীর লেপটে  ;
ফেসবুক আর ডেটিং ডট কমের পাতায় ,
খুচরো ভালবাসার খোলা বাজার জমজমাট ।
উরুৎ -ফুড়ুৎ উরুৎ-ফুড়ুৎ ভালবাসা দারুণ মজার ,
মাল্টিপ্লেক্স সিনেমার ফাঁকা পিছনের সিটে ;
অথবা হোটেলের বিছানায় ঘন্টাপ্রতি রেটে ,
শরীরের ভালবাসার খুচরো বাজার ।
নানা রঙের শিশিতে , রকমারি শরীরের মুখরোচক আচার ;
নেইকো বিশেষ বাছ-বিচার -
যেমন পকেট, তেমন স্বাদের ও বয়সের আচার ।
তেলে ভাজা থেকে ফাইভ স্টার –
আপনার বাজেটটা একবার বলুন স্যার ।
আসুন স্যার -
মন্দার বাজারে ,ভালবাসার খোলা বাজার ঊর্ধ্বগামী চমৎকার ।।
- অকবি -