চুম্বন-সিক্ত সকাল ,ত্রস্ত কম্পিত ;
আকাশ নির্ভয় নির্লজ্জ –
বারবার নেমে আসে সকালের বুকে ,
প্রগাঢ় আলিঙ্গনে ;বেহায়া ভালবাসার প্রয়াসে ।
লাজুক সকাল, মুখ ঢাকে মেঘের আড়ালে ;
বেশরম আকাশ তবুও নেমে আসে ,
সারা শরীর জুড়ে নিবিড় আবেশে -
নাভিদেশ ভরে দেয় আবিষ্ট চুম্বনে ।
উফ:, এত সুখ লুকিয়ে শরীরে !
সোহাগী কিশোরী সকাল- ধীরে ধীরে ;
লজ্জারুণা ঊষার ঘোমটা ছেড়ে –
অনাবৃত করে নিজেকে , খোলা আকাশের কাছে ।
নগ্ন শরীর মেলে ধরে সূর্য-স্নান করে  ,
উল্লসিতা সকাল- দু-বাহু মেলে,
আমন্ত্রণ জানায় প্রেমিক আকাশকে ।
কামাবেশে  সকালের শরীর হয় উদগ্র  উত্তপ্ত –
প্রিয়-মিলনের আশে ,দেহে চঞ্চল ভূকম্পন ।


বলিষ্ঠ আকাশ নেমে আসে ,সকালের বে-আব্রু বুকে ,
উদ্ধত পৌরুষের অহংকার দিয়ে ,শুষে নেয় সমস্ত উত্তাপ ;
আবৃত করে সকালের শরীর -
পাট-ভাঙা রোদের মসলিন চাদর দিয়ে ।
তারপর সারাদিন মুগ্ধ দৃষ্টি মেলে অপেক্ষায় থাকে ;
কিশোরী সকালের দেহ রূপান্তরিত হয় -
মধ্যাহ্নে ,  পূর্ণ- যৌবনা প্রগলভা যুবতী ।
বিহ্বল আকাশ নেমে আসে তীব্র আবেগে ;
নিবিষ্ট আলিঙ্গনে মথিত করে যুবতি শরীরকে ।
রোদ্দুরের স্বচ্ছ আবরণ নির্মুক্ত করে -আদরের আবেশে  ;
সঙ্গম শেষে , প্রিয়ার লাজুক নগ্নতা আবৃত করে –
গোধূলি-রঙের বাদশাহি আংরাখার আবরণে ।।
                                    -অকবি-