এসো না আমরা দুজনে,
নীলকণ্ঠ পাখি হয়ে উড়ে যাই ,
মেঘমুক্ত নক্ষত্রের দেশে ।
শুনেছি ওখানে তারাগুলো ,
ফিসফিসিয়ে দিবারাত্র মন জানাজানি করে ।
আমরা দুজন মুক্ত ডানা মেলে ,
খুঁজে নেবো  আকাশগঙ্গার  তীরে -
এক নীল  নিঃসঙ্গ  নক্ষত্র ;
  আমরা  ডেরা বাঁধবো ,
আকাশগঙ্গার তীরে,  জঙ্গলঘেরা পাহাড়ের কোলে ।


অসীম নীল মহাকাশের নীচে ,
সুন্দর  সবুজ আকাশগঙ্গার মেঘস্রোতে ,
তুমি যখন নাইতে নামবে এলোকেশে ,
আমি চেয়ে দেখবো ,
তোমার অসীম সুন্দর নগ্নতা-
অবাক বিবশ স্বপ্নমুগ্ধতায়  ।
তোমার উত্তুঙ্গ স্তনবৃন্তে ছুঁয়ে থাকা -
নীল মুক্তবিন্দুগুলো ঝড়ে পরে,
আমার উলঙ্গ স্বপ্নের উল্লসিত শরীরে ।
তোমার মায়াবী স্বপ্নের আলিঙ্গনে ,
দৃঢ়বদ্ধ হয় আমার উত্তাল উষ্ণ ভালবাসা ।
আমি ডুবে যাই ,
তোমার দুই  চোখের গভীর নীল সপনগঙ্গায় ।
সাক্ষী থাকে আকাশগঙ্গার বুকে বন্দী,
অসীম মহাকাশের নীলচে স্বপ্নীল ছায়া ।
এসো আমরা হারিয়ে যাই ,
আমাদের ভালবাসা  আর স্বপ্নের আলিঙ্গনে,  
নিঃসঙ্গ নক্ষত্রের আকাশগঙ্গার বুকে  ।।
                                       -অকবি-