আমার অনামিকা ,
একটু একটু করে ভালবাসা সঞ্চয় করেছি ,
বুকের ভিতর একান্তে মৌচাকে ;
জীবন থেকে কুড়িয়ে পাওয়া সব ভাললাগা ,
সব সুখ বিন্দু বিন্দু করে জমা করেছি ,
মৌচাকের গোপন কুঠুরিতে ।
শুধু তোমার জন্যে অনামিকা , শুধু তোমারি জন্যে ।


যেদিন বর্ষা-ভেজা মেঘের ছাতার নীচে ,
হাসনুহানা আর কামিনীর সুবাস শরীরে মেখে ;
তুমি  সাগ্রহে  গ্রহণ করবে আমার আকুল চুম্বন -
তোমার স্বপ্নময়  আঁখিপল্লবে ,
তোমার গোলাপী ঠোঁটের উষ্ণ আলিঙ্গনে ।
আমার গোপন সুখের মৌচাক -
সঁপে দেবো তোমাকে -অনামিকা,
স্থাপন করবো তোমার বুকের গভীরে ।
আমাদের ভালবাসা চুঁইয়ে চুঁইয়ে সঞ্চিত হবে ,
তোমার বুকের গভীরে - আমাদের মৌচাকে  ।


আমার যখনই মন খারাপ হবে ,
তোমার বুকের খাঁজে মুখ দিয়ে ,
মৌচাক থেকে শুষে নেবো দু-চার ফোঁটা ভালবাসা ।
নিরালা নদীর স্রোতে -
ভেসে যাওয়া মেঘলা আকাশ দেখতে দেখতে ,
আমরা কান পেতে শুনবো ;
তোমার বুকের মৌচাকে চুঁইয়ে পরা ভালবাসার শব্দ -
টুপুস -টুপ্ ,টুপুস-টুপ্ ,টুপুস-টুপ্ ;
হাস্নুহানা , কামিনী আর ভালবাসার গন্ধ মেখে,
তুমি তখন আমার ভালবাসার উল্লোলিত অনুষ্টুপ ।।
                                                    - অকবি -