আমরা রাজনেতা - করি সমাজসেবা ,
আমরা বলি ,
দিবে আর নিবে ,  আমাদের ঝান্ডার নীচে মিলাবে মিলিবে;
আমাদের সবকিছু দেবে , একআধ টুকরো নেবে ।
তোমরা  চাঁদা দাও  ,আমি তোমাদের চাঁদ দেবো ।
তোমরা আমাদের ভোট দাও -
তোমাদের নোট দেবো ,লুটের হিস্সা দেবো ।


তোমরা আমাদের ভোট দাও-
মান ইজ্জত লুটে নেবো ,
কিন্তু রেশনে সস্তা কাঁকরভরা চাল দেবো ,
একশদিনের কাজ দেবো ,পাড়ায়  পাড়ায় দাদা দেবো ;
জনগণের পয়সায় নাচানাচির ফান্ডো পাবে ,
উল্টোপাল্টা প্রতিবাদ করলে ,কিন্তু দাদারা ধোলাই দেবে ;
দাদার কথা না মানলে , পুলিশ কেস দেবে ।


তোমরা আমাদের ভোট দাও -
যত পারো চোলাই আর খিঁচুড়ি খাও ,
দলের অফিসে নাম লেখাও ,
যত খুশি তোলা নাও , মেয়েদের ইজ্জত নাও ;
আমরা সকল বিপদ থেকে বাঁচাবো ,
জনতা হল্লা করলে ,জনতাকে পুলিশ দিয়ে পেটাবো ।


তোমরা আমাদের দুহাত ভরে ভোট দাও -


আমরা প্রচুর ভাষণ দেবো ,
সমাজ বদলের প্রতিশ্রুতি দেবো;
তোমাদের স্বপ্ন তোমাদের কাছেই বেচবো ।
যখন আয়েস করে লালবাতিওয়ালা গদিতে বোসবো ,
শক্তির উঁচুতলা থেকে তোমাদের হাত নাড়বো ,
গণতেন্ত্রর বিশাল জয়ধ্বজা তোমাদের ধরিয়ে  দেবো ।
তোমাদের সাথে শ্লোগান দেবো -
জয়  গণতন্ত্রের নয় ,আমাদের ধ্বজার জয় ,
জয় ভোটাভুটি টুর্নামেন্টে আমাদের ধ্বজার জয় ।।
                                                -অকবি-