রাতের অন্ধকারে -
কবিতার লাইনগুলো  জমাট কুয়াশার মত ,
মাথার ভিতর ভিড় করে।
সারাদিনের সিগারেটের ধোঁয়ার সাথে -
কবিতার কুয়াশার সংমিশ্রণে ,
সৃষ্টি হয় এক অদ্ভুত নেশার আরক ।
মাথার ভিতর শব্দগুলো মাতাল হয়,
কখনো দলবেঁধে নারকীয় হুল্লোর করে ।
অবাধ্য শব্দগুলোকে  জব্দ করে,
গলায় ছন্দের বাঁধন লাগাতে - রাত কাবার হয় ।
রাতের শেষে  -কখনো শব্দগুলো কবিতা হয় ,
কখনো অর্থহীন , কদর্য অকবিতা জন্ম নেয় ।


রাতের অন্ধকারে ,
চোলাইয়ের দোকানে ভিড় জমে ,
বোতল বোতল সুখ উপছে পড়ে গেলাসে গেলাসে ;
' লাল আলোর' পাড়ায় ঘরে ঘরে ,
নেশাতুর প্রেমের আর্তনাদ ,
ভাড়া উসুলের আনন্দে , উল্লসিত বীর্য্যপ্রপাত ।
কচিৎ কখনো ভাড়া করা ভালবাসা ,
নোংরা  পঙ্কিল যৌনতার  বুকে ফুটে ওঠে নীলপদ্ম হয়ে ।


রাতের গভীর অন্ধকারে ,
এই পৃথিবীটা কখনো অমর কবিতার গর্ভধারিণী ,
কখনো আবার অকালপ্রসবা -মৃত অকবিতার ।
লাল আলোর বস্তিঘরে ,  নগ্ন শরীরের সওদা ছেড়ে ,
জন্ম হয় নীলপদ্ম ভালবাসার ,
অন্ধকারে ভেসে আসে বেলফুলের মাতাল সুবাস ।
রাতের অন্ধকার বয়ে চলে দুকুল ভাসানো নদী হয়ে ,
একপাড়ে লাল আলোর বস্তি , কবিতার নামে অশ্লীল খিস্তি ;
অন্য তীরে কবিতা ও নীলপদ্ম- জীবনের প্রশস্তি ।।
                                                            -অকবি-