যমুনার তীরে তোমার নুপূরের কিঙ্কিনী ,
রিনিক ঝিনিক রিনঝিন ,
যমুনায় মিশে  ভেসে যায় সাগরের পানে ;
যায় না আনমনা প্রেমিকের প্রতিক্ষিত প্রাণে ।
এত যদি সাধ প্রেমিকে মিলিতে ,
অভিসারে যেতে হবে যমুনা কিনারে ।
দুরু দুরু বুক কাঁপে - অচেনা রোমাঞ্চে ?!
ভয় নেই নিভৃত  গোপন অভিসারে ,
হয়তো প্রেমিক উপহার দিবে উষ্ণ চুম্বন, সাজাবে পুষ্পহারে ।
কি দিবে  বদলে প্রতি-উপহার ?
তুমি দিও  আবিষ্ট আলিঙ্গন -
আর একডালি রজনীগন্ধা হাসি উপহার ।
প্রেমিকের প্রতীক্ষা শেষ হবে ,
বুকভরা যমুনার কল্লোলিত উল্লাসে ।।
                                                          - অকবি -