আমি তাদের কথা বলছি,
যারা মায়ের ভাষায় কথা বলতে
রাজপথে মিছিলে নামে ,
বুকে নেয় তাজা বুলেট,
হাসি মুখে দিয়ে দেয় প্রান।
তোমরা আমার বাংলার বীর,
বাংলার কৃতি সন্তান।


আমি তাদের কথা বলছি,
যারা মায়ের জন্য যুদ্ধ করে
লক্ষ প্রানের বিনিময়ে বয়ে আনে
বাংলাদেশ, মায়ের স্বাধীন  একটি নাম।
তোমরা আমার বাংলার বীর,
বাংলার কৃতি সন্তান।


হে আমার বাংলার বীর,
তোমরা অমর, ত্যাগ চির অম্লান
বাংলার আকাশে উদিত
প্রতিটি স্বাদীন সূর‍্য
শ্রদ্ধায় স্মরিবে তোমাদের নাম।
তোমরা আমার বাংলার বীর,
বাংলার কৃতি সন্তান।