তোমাকে নিয়ে যখনই ভাবি আনমনে
সান্ধ্য ভ্রমণের আলো আঁধারি খেলায়,
নীড়ে ফেরা উড়ন্ত পাখীর মতো
হৃদয়ে জমা সহস্র কবিতার ভিড়ে,
তুমি ভেসে বেড়াও কল্পনার দুয়ারে।


আমার ভাবনাগুলো যখন ঘুরে বেড়ায়
হৃদয় গভীরে প্রজাপতি রঙের ছোঁয়ায়,
আকাশের খসে পড়া তারকার মতো
জ্যোৎস্না মাখা প্রণয়ের নীল স্বপ্নলোকে,
তুমি তখন ঝরে পড়ো জলপাই রঙে।


আমার ভুবনে যখন তোমার লুকোচুরি খেলা
কখনো বৃষ্টিতে কখনো শিশিরে ভেজা,
অচেনা কোন স্বর্গীয় রাঙা ফুলের মতো
হৃদয় গহিনের সাজানো পুষ্প উদ্যানে,
তুমি প্রস্ফুটিত হও শুভ্র প্রভাতের আলোতে।


শুধু তোমার কথা যখনই ভাবি আনমনে
বেঁচে থাকি নব নব প্রত্যাশার আলোয়,
নিশি জাগা নির্লিপ্ত নিশাচরের মতো
হৃদয়ের নীল খামের নীল রঙের পাতায়,
আমি লিখে যাই তোমার স্বপ্নিল ঠিকানায়।