ভট বাজারে হাটের ধারে
ছামড়া বাঁধে চলছে পরব
লাচা গানায় পইদ্দ ছড়ায়
পূজছে সবাই মুদের গরব ।
ঠাকুর রবি জগত কবি
সবাই জানে উনার কথা
কবির গলায় মালা পরায়
পেনাম করে আমজনতা ।
পরান রহিম সঈদ মহিম
কবি সবার চোখের মনি
হিন্দু মোছলমান গীতা কোরান
সবাই সমান গরীব ধনী ।
কবির দেশে দেখছি শেষে
মানুষ বিচার ধম্ম দিয়ে
কবির মেলায় ডাকব সবাই
আবার আইসো জম্ম লিয়ে ।