ফুলের মালা               
গলায় দিহে
                          মিটির মিটির হাসিস
কেনেরে তুই       
মুদের লাগ্যে
                          করত্যে গেলি কোশিস ?
ভাঙা ফুটা       
মাটির ঘরে
                          মুদের সঙে বস্যে
বললি কত                 
লত্যুন কথা
                          ভাঁসাই জীবন রসে ।
পেটের খিদা       
গায়ের টেনা
                          মাথা গুঁজার ঠাঁই
ইটো হল্যেই         
মুদের জীবন
                          ধন্য হবেক ভাই ।
তুঁহেই মুদের                 
উসক্যে দিছিস
                          লড়াই করার জোস
দেখাঁই দিলি         
মুদের তাগদ
                            মুদের যত দোষ ।
দেখবি ইবার                 
লড়ব্য কেমন
                            সজা রাখ্যে কমর
তুইযে মুদের                 
আসলি লেতা
                            মরেও হলি অমর ।