বঙ্গ জুড়েই রঙ্গ চলে
গণতন্ত্রের উৎসব
গুড় বাতাসা ছোলা মুড়ি
চলছে যেন মোচ্ছব ।
লাল সবুজে গলায় গলায়
ভোট না মেটা অব্দি
মনের মতো ফল না হলে
এ বলবে ও রদ্দি ।
ঘোলা জলে মাছ ধরতে
গেরুয়া কাছা পরে
চোখ রাঙানি ধমক ধামক
শেষে না ব্যাঙ ধরে ।
হুমকি ধমকি মারামারির
অভিযোগের তীর
এক কথাতেই ভুঁয়ো বলে
সবাই সত্য পীর ।
ভোট কমিশন বজ্র আঁটুনি
তবুও ফস্কা গেরো
যেভাবে হোক জিততে হবে
চাইনা হতে হেরো ।
ভোট মিটলেই শান্তি কোথায়
প্রতিশোধের জাঠা
চির সংগ্রামী বাঙালি আজ
ভীত বলির পাঁঠা ।