ঢ্যাম কুড়াকুড় বাদ্যি বাজে
কল তলাতে ফ্ল্যাট বাড়িতে
দুগ্গা মা যে বাসন মাজে ।


দুগ্গা মায়ের ভীষন তাড়া
অ্যাপেলোতে হবেই যেতে
ঘাটের মড়া দিচ্ছে সাড়া ।


ঢ্যাম কুড়াকুড় বাদ্যি বাজে
মদের নেশায় বৌকে পেটায়
যায়না কাজে বদমেজাজে ।


দুগ্গা মায়ের ভীষন জ্বালা
মাতাল স্বামী তবুও দামী
শুকনো মালা ঝরার পালা ।


ঢ্যাম কুড়াকুড় বাদ্যি বাজে
ট্যাক্স ফরমান বন্ধ দোকান
দুগ্গা মা যে ওষুধ খোঁজে ।


দুগ্গা মায়ের ভীষণ বিপদ
ওষুধ অমিল বাড়ছেও বিল
ছাড়বেনা মদ যাকনা আপদ !