ধম্ম দিয়ে বাছিস মানুষ
হিন্দু না তুই মোল্লা ?
কাউকে দিছিস আছুল্যা বাঁশ
কাউকে দিছিস তোল্লা ।
গদির লোভে সব্বনাশের
বীজ পুঁতেছিশ দেশে
নিজের কবর নিজেই খুঁড়ে
পড়বি গাঢ়ায় শেষে ।
তুদের চইখে আম জনতা
গরু গাধা বলদ
যা বুঝাছিস বুঝবে উঁরা
হোকনা যতই গলদ ?
তুরাই উদের উস্কে দিলি
আগুন দিলি ঘিয়ে
বাগ মানাবি আগুনটো কি
সেনা পুলিশ দিয়ে ?
ছাড়’ন ইবার ইসব খেলা
দেশের দশের লাইগে
ধম্ম ভাগাও দেশকে জাগাও
মান অভিমান তাইগে ।