বেগুন মুলা পালং শাগের
ঘ্যাঁট করেছিস বেশ
আজক্যে তুকে দেঁখাই দিব
ঘ্যাঁট ঘাঁটালির দেশ ।
আমজনতার তাপেই সিঝা
ধম্ম ও রাজনীতি
ফড়ন দিবি দেশ ভক্তির
গা গরম্যা গীতি ।
উপর থাক্যে ঘিয়ের পারা
রবি ঠাকুরের বুলি
দেখবি কিমন খাবেক লকে
পরবে চ’খ্যে ঠুলি ।
ইয়ার সঙে জুড়বি সভই
খেলা থাক্যে গান
ইসব লিয়ে কেউ বললেই
ভাগাও পাকিস্তান ।
ইমন ঘ্যাঁটে হয়রে ল্যাশা
মদের ল্যাশাও ফেল
ঘ্যাঁট পাকানো লকগুল্যাকে
পাঠাও আভি জেল ।