অন্ধকারকে ভালোবাসো
           আলোর নতুন ঠিকানা পাবে,
ব্যর্থতাকে আপন কর
           সাফল্য দোরে এসে দাঁড়াবে ।


পরা অপরা নিয়েই জীবন
           একের অভাবে অন্যটা মলিন
সুখ দুঃখের সাবলীল মিশ্রনে
           জীবনের পট হয়ে ওঠে রঙ্গিন ।