মনটো হামার হিলাঁঞ দিলেক
দুলাঞ দিলেক দিল
কইলকাতার হুঁই পইদ্দ পরব
ইপার উপার মিল
কাকে ছাড়্যে ধইরব্য কাকে
পলক নাকি বুলবুল
সঈদ বিকাশ যাদব তরুন
মল্লিকা না বোদরুল ।
দাঁত বাঁধানোর গপ্ফ লিয়ে
বিভূতিদার লাটক
উত্তম বাবুর মায়ার ফাঁদে
সবাই হল্য আটক ।
পইদ্দ গান আর বক্তিমাতে
জমাঞ দিলেক আসর
আলুর দম আর লুচির জোরে
গড়াঞ গেলেক দুফর ।
প্যাকেট ভরা ফেরায়েড রাইস
সঙে পনীর মিষ্টি
সব কবিদের ঝুলির বিড়াল
আনল্য লতুন ছিষ্টি ।
বছর বছর মিলছি সবাই
ধইন্ন সৌমেন ভাই
অনন্ত সৈকত রক্তিম সুমিত্র
আরও কত চাই ।
আলো আঁধারি জীবন ভরা
কভী খুশী কভী গম
এমনি করেই আগাই যাবেক
বাংলা কবিতা ডট কম ।