চঙা ফুঁকে প্যাঁদলা বকে
গদির ন্যাশায় ন্যাতাজি
জিতলে ভটে পৈসা লুটে
গাঁ শহুরের ন্যাতাজি
কাটমানিতে রোজভ্যালিতে
বাড়ল্য কত ন্যাতাজি
রামের নামে বাবরি ভাঙে
ফেট্টি মাথায় ন্যাতাজি
ধম্ম জাত্যে বিছড়ে দিতে
আইন বানায় ন্যাতাজি
কোটি টাকা বিদ্যা ফাঁকা
সংসদে যায় ন্যাতাজি
মা-বুন লুটে দিল্লী ছুটে
সাধুর ভেকে ন্যাতাজি
ঠাঁটে বাটে সময় কাটে
ফিল্মী হিরো ন্যাতাজি
ইদের দেখে কুথায় ঠেকে
আসলি হিরো ন্যাতাজি
দেশের লাগ্যে আরাম ত্যাগে
আজাদ হিন্দের ন্যাতাজি
রক্ত দিলে আজাদি মিলে
দিল্লী চলেন ন্যাতাজি
করেন লড়াই উতার চড়াই
শির উঁচায়ে ন্যাতাজি
হীরার খনি চইখের মণি
ভারতবাসীর ন্যাতাজি ।
জনম দিনে তুমায় বিনে
দেশ অধুরা ন্যাতাজি ।