আর লয় হিরোশিমা
নাগাসাকি আর লয়
লাখো লাখো মানুষের
জীবনের বাজি লয়
আর লয় লাশ গুনা
মাঠে ঘাটে পাহাড়ে
ঘর ছাড়া মানুষেরা
ভয়ে বন বাদাড়ে
আর লয় বোম মারা
উড়াকল আকাশে
জান লিয়া বিষ মাখা
জীবানুরা বাতাসে
পরমানু বোমা লয়
মিসাইলও নাই চাই
ভাত ডাল রুটি চাই
চাই পাকা ঠাঁই
বোম মাইরে জান লিয়া
বড় সজা কাজ
জান দিয়ে পিরথিবীটো
গইড়ে দেখা আজ ।