ও টুসু তুই আসিসনা লো
একলা বাসে করে
জামাইকে তুই সঙে লিবি
লিপীত্যাদের ডরে ।
মহুলতোড়ের বাসের মোড়ে
বুঝবি উঁদের জ্বালা
মেয়্যাছেল্যা দেখল্যে গড়ায়
হাভেত্যাদের লালা ।
একলা পাল্যে খাবেক ছিঁড়ে
উতরে বাসের থাক্যে
থাকবি পড়ে বেজান হয়ে
খাবেক শিয়াল কাগে ।
জামাই যদি নাইবা আসে
সঙে লিবি দেওর
জুয়ান মরদ রুখে দিবেক
উঁদের খিস্তি খেউর ।
বলব্য কি আর টুসুরানী
বদল্যে গেছে গেরাম
সঞ্ঝ্যা হলেই গাঁজা টান্যে
খেলছ্যে উঁরা কেরাম ।
লজর থাকে কুলহির পানে
ডবকা ছুঁড়ির শরীল
লেশার ঘোরে বেহুঁশ উরা
নাই’খ কন দিল ।
তারল্যে ভাল আসিসনা মা
নাইবা হল্য মকর
জানব্য সুখেই আছে টুসু
করছ্যে বকর বকর ।