ধামসা মাদল কাঁসর বাজে
খোল কত্তাল বাঁশি
ঝুমুর টুসুর সুরের ল্যাশায়
লাইচবে টুনার মাসি ।
খঁপায় বাঁধা গেঁদার মালা
কানে ঝুমকা দুল
লাচের তালে উইঠছে দুলে
কলপ করা চুল ।
টুনার বাপে কমর দুলায়
শালীর তালে তালে
গাঁয়ের যত মুরুব্বি সব
অবাক হয়ে ভালে ।
শালীর টানে বেইতা ঘড়া
বইনল ন'কি ছঁড়া ?
মহুইলা ল্যাশায় মাতাল হয়ে
লাইচছে ঘাটের মড়া ।
নিভার আগে পিদিম যেমন
দপদপাইয়ে জ্বলে
মরার আগে টুনার বাপও
লাচে কাছা খুইলে
পরব মেলা মনের খেলা
জুয়ান বুঢ়া নাই
টুনার মায়ের সুহাগ বাড়ুক
দুয়া মাগি তাই ।