দুগ্গামা গো আলিস কেনে
চোর ছ্যাঁচড়ের দেশে
বুঝবি তখন ফাঁসবি যখন
পড়বি পুলিশ কেসে ।
কালা ব্যাপারী খর্চা জুগায়
লাইট মাইক প্যান্ডিল
তুইকি ভাবিস ভক্তি ভাবে
দিচ্ছে নোটের বান্ডিল ?
আর কুছু নাই হুচুক আছে
আজ বাঙালি জাতে
নিত্য লতুন থিম আনা চাই
জনতা যেমন মাতে ।
তুইকি ভাবিস আম জনতা
আসছ্যে তুঁহার টানে ?
যা দেখে আয় দুগ্গা মেলায়
বুঝবি ইয়ার মানে ।
পূজার আগেই বিচার হছে
পাচ্ছে শারদ সম্মান
ইটোই দেখাই ভিড়টা টানা
পূজা কমিটির জয়গান ।
ভালই ছিলিস ঠাকুর থানে
ষষ্ঠি থেকে ভাসান
ইবারও না পেরাইজ পাল্যে
বলবে তুকে পাষাণ ।