কবি অরূপ গোস্বামী (জন্ম ৪ই ডিসেম্বর, ১৯৫৮) বর্তমানে বিশ্ব-বিশ্রুত আই আই টি, খড়্গপুরের কেন্দ্রীয় গ্রন্থাগারে কর্মরত । জন্মসূত্রে পশ্চিমাঞ্চলের আদিবাসী অধ্যুসিত রাঢ় অঞ্চলের ভাষা, সংস্কৃতির গভীর অনুরাগী । প্রধানতঃ ঐ অঞ্চলের কথ্য আঞ্চলিক ভাষায় চির-অবহেলিত আদিবাসীদের আনন্দ বেদনা, দুঃখ-দারিদ্রতাকে কবিতার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেন । পিছিয়ে পড়া মানুষ ও আদিবাসীদের সমস্যাগুলির প্রতি সমাজের অগ্রগণ্য শ্রেণীর দৃষ্টি আকর্ষণ করানোটাই কবির মুল উদ্দেশ্য ।


কবি স্থানীয় বহু সাহিত্যগোষ্ঠীর যুক্ত । বিভিন্ন সাহিত্য পত্রিকায় নিয়মিত তাঁর কবিতা প্রকাশিত হয় ।


শিক্ষাগত যোগ্যতা : এম এস সি, এম এল আই এস