আকাশটাকে করবো আরো বড়
সব পাখি যেন উড়তে পারে,
সপ্তসুরে মেলাবো আরো সুর
সব পাখি যেন গাইতে পারে ।


সব ভালোবাসা হোক বানভাসি
প্রেমের জোয়ারে আনুক তুফান,
ভেদাভেদ ভুলে হাতে হাত ধরে
গেয়ে যাক সবে মিলনের গান ।


ফুটুক না হাসি যত দুঃখী মুখে
অবসান হোক যত যাতনার,
নিপীড়িত যারা গর্জে উঠুক
শোষক-শাষক হোক সংহার ।


আকাশটাকে করবো আরো নীল
সব তুলি যেন আঁকতে পারে,
করবো পৃথিবী সকল দূষণ মুক্ত
সব শিশু যেন বাঁচতে পারে ।


******