ধামসা বাজে, মাদল বাজে
                  ফুলমনিটো লাচে রে,
ল্যাংড়া কাশী, বাজায় বাঁশি
                  টুসু গানের সুরে রে ।
ঝুমুর ঝুমুর, পায়ের নুপুর
                 রুম ঝুমা ঝুম বাজে রে,
মনটো হামার, রঙিন বাহার
                উলফা দিহে উঠে রে ।
পলাশ বনে, উঁহার সঙে
               সিদিন দিখা হ'ল রে,
মুরটো দিহে, উঁরটো লিহে
               মনের মিলন হ'ল রে ।
আঁচল খঁসে, খুসবু আসে
               বুকে সামাঁই গেল রে,
লেশার ঘোরে, সুহাগ করে
               ফুলমনি মুর হ'ল রে ।


কয়েকটি শব্দের অর্থ : উলফা (ডিগবাজি); দিহে (দিয়ে); সামাঁই (ঢুকে যাওয়া); লেশার (নেশার); খুসবু (সুগন্ধ); সুহাগ (সোহাগ, আদর)