বলবো এবার দুগ্গা মা’কে
                 এসোনা মা প্যান্ডেলে
তোমায় নিয়ে হচ্ছে যা সব
                 জড়িয়ে যাবে স্ক্যান্ডেলে ।
আসবে যদি একাই এসো
                 আনবে না মা গুষ্টি
লজিং-ফুডিং কষ্টলি এখন
                  হবেনা তোমার তুষ্টি ।
বুঝছোতো মা বাজেট রোজই
                  বাড়ায় নিজের হাইট
সিংহভাগটা খাচ্ছে বসে
                 ডেকোরেটর্স আর লাইট ।
সত্যি বলছি ভাইবোনেরা
                 তোমার মতো নয়
আইন কানুন মানছেনা কেউ
                 সেটাই মোদের ভয় ।
কার্ত্তিকভাই ধেনো খেয়ে
                 নাচে ঢাকের তালে
হাল ফ্যাশনের সরস্বতী
                 রাম্পে হেঁটে চলে
গণেশদাদা ব্যবসায়ীদের
                মান ভাঙাতেই ব্যস্ত
লক্ষ কোটির কেলেঙ্কারী
                লক্ষ্মী সদাই ত্রস্ত ।
অসুরদাতো হিরো এখন
               ওনার জন্য ছাড়
বলবো ওকে মহিষ ছেড়ে
               এনো একটা ষাঁড় ।
তুমি তো মা উপলক্ষ্য
               আসলটা আজ থিম
শারদসম্মান না পেলে যে
               ছুঁড়বে পঁচা ডিম ।
দেশী থিমে কাজ নাহলে
               বিদেশ পাড়ি দেব
নায়েগ্রা বা আইফেল টাওয়ার
              একটা কিছু নেব ।
তোমার পূজোর ঝক্কি অনেক
              বেরিয়ে যায় এক্সট্রাক্ট
তাই ভাবছি এবার থেকে
              দেব পূজোর কন্ট্রাক্ট ।