ও কুড়ানি                 মন ভুলানি
         শুবিসনা তুই ভুঁয়ে,
ছ্যাঁড়া কাঁথায়            জাড়্যে কাঁপায়
          ঘুম ধরেনা শুয়ে ।
করিসনা রাগ             করবো সুহাগ
         ভাঙাতে তুর মান,
নাই বকবো               নাই মারবো
        মুলছি হামার কান ।
বাপের ঘরে               যাবিস পরে
         থাকবি বহুত দিন,
ক’মাস পরে             ঘুরবি ঘরে
         হামরা হব তিন ।
দেখবি তখন             পাঁয়্যে রতন
       ভুলবি লিজের মরদ.
হামার লাগ্যে            রাখবি ভাগে
        ছটাক টুকু দরদ ।
এই কুড়ানি              হামার রানী
        গঁসা করিস কেনে ?
তুঁহার লাগ্যে             রাতটো জাগ্যে
         বসেছি একঠেনে ।
তুঁহেই হামার            চম্পা বাহার
        রস ভরা সন্দেশ,
উঠ ভুঁইল্যে              দু’জন মিলে
       রাতটা করি শেষ ।