শাল শিরীষের ময়না রে
                  একটো কথা শুননা রে
শরাবণের এই বাদলা দিনে
                  লাগর ঘরে রয়না রে ।


হেঁই সাজনা, সাজনা রে
                  হামার গলার গয়না রে
বুঝিস না কি তুর বিহনে
                 ঘরে থাকা যায়না রে ।


মৌ মহুয়ার বাসনা রে
                 মন মাতাঁয়ে দিলি রে
সাঁঝ বিহানে মহুল্যা মদে
                 মাতাল হয়ে গেলি রে ।


হেঁই মঙলু, মঙলু রে
                তুর সুহাগে পাগলু রে
ঝর ঝরায়ে বাদল ঝরে
                একলা শুয়া যায়না রে ।