মানুষ মানুষকে ভালবাসলে
                    ধুলায় লুটাবে চাঁদ
জ্যোৎস্নার ঝিকিমিকি আলোয়
                    ভাঙবে খুশীর বাঁধ ।
এক বিছানায় শুয়ে থাকবেন
                    আল্লা ও ভগবান
কোরান-গীতা যেন ভাইবোন
                    একই মন প্রাণ ।
ভোরের আজান মন্ত্রের সুরে
                    বিশ্ব করিবে শুদ্ধ
তবে কেন তুমি ধর্ম গারদে
                   আজও অবরুদ্ধ ?