বন বিহারী পাহাড় চূড়ে
রঙ লাগ্যেছে আকাশ জুড়ে
চঞ্চলা মন হুদকে উঠে
বিজলী গেলি কুথা রে !


ভাদর মাসে ঝিরঝিরাছে
তুকে বহুত চকচক্যাছে
ফুলের মধু খাঁয়ে খাঁয়ে
ভমরা কেমন গুনগুনাছে ।


শিলিক শাড়ী কানের দুলে
ঠমক ঠমক কমর দুলে
ভাদুর সুরে মন মাত্যেছে
দুখের জীবন যাছি ভুলে ।


জুসনা রাত্যে চাঁদের বাহার
বিজলী কবে বনবি হামার
রাত্যে ঘুমাঁই স্বপুন দেখি
আসছে আল ঘুঁচাই আন্ধার ।