রান্নাটা মোর খারাপ নাগো
                   চেখে দেখতে পারো
শেষ জীবনে ইচ্ছে আছে
                   বাবুর্চি হই কারো ।
মাংস রাঁধি সর্ষে দিয়ে
                   লঙ্কা দিয়ে শুক্তো
চাটনি খাবে ঢ্যাঁড়স দিয়ে
                   ইলিশ মাছের পোস্ত ।
মুড়িঘন্টে মুড়ি কোথায় ?
                   মালপোয়াতে মাল
কচুরির পুর কচু দিয়ে
                  খাবে এসে কাল ।
জলভরাতে জল থাকে না
                  রসমালাই-এ মালাই
আসছি আমি তোমার ঘরে
                  বাজবে যখন সানাই ।
নতুন নতুন রেসিপি সব
                  জিভে আনবে জল
খেলে পরে পাবেই পাবে
                 হাতে নাতে ফল ।