পূজো মানে ঋজুর কাছে ঢাকের তালে নাচ
ঈশার আবার পূজো মানে নিত্যনতুন সাজ ।
পূজো মানে বিতানবাবুর রক্তচাপের কারন
কারো আবার সেসময়ে মাংস খাওয়া বারন ।
বাড়ীর হেঁশেল বন্ধ করে প্যান্ডেলে ভোজন
সারা দিনভর আড্ডা মারো রাত্তিরে দর্শন ।
ইস্কুল নেই টিউশন নেই, নেই পড়ার চাপ
স্বাধীনতার এই ক’টা দিন ফেলে মনে ছাপ ।
বাবলি আবার প্ল্যান করেছে নবমীর রুটিন
রিয়ার সাথে উড়িয়ে বাইক প্রেম সারাদিন ।
গজুর কাছে পূজো মানে জুয়া খেলার ঠেক
গাঁজার নেশায় মদনবাবু ধরবে নতুন ভেক ।
পূজো মানেই গৃহিনীদের সিঁদুর খেলায় মন
মায়ের আবার পূজো মানেই দূর্গার শ্রীচরণ ।
পূজোর দিনে সবার মনে নানান ধারা ছবি
আঁকবে কেমন ভাবুক মনের ছন্নছাড়া কবি ?