আসবে বিটি বাপের ঘরে
               লতুন কন লয়,
লাতি পুতি সঙ্গ লিবেক
               সবার ঘরেই হয় ।
তাবলে কেউ অসুরটাকে
               খরচা করে আনে ?
আইসছেন উনি মত্তলোকে
               নেশা ভাঙের টানে ।
হেথায় হথায় অসুর ঘুরে
               এখন বাংলা জুড়ে
পাড়ুই থাক্যে কামদুনি তক
               উঁরাই এখন চুড়ে ।
মহিষ ফাঁড়ে অসুর দাদা
               দাঁত খিঁচায়ে রয়
পূজার দিনে বিটি ছেল্যার
              অসুর লিয়েই ভয় ।
মাটির লয়গো জ্যান্ত অসুর
               ঠেকে হাটে মাঠে
মেয়্যা ছেল্যার পিছন লিয়ে
               লজর দিয়ে চাটে ।
সুযোগ পাল্যে ধরবে ঠাঁস্যে
               নাই পথ পালাবার
অসুর জিতে লিবেক যুদ্ধ
               দুগ্গা মায়ের হার ।