যদি শুনতিস, কথা মানতিস
                 কাঁদতে হতোনা আজ
ভালোবাসতিস, ঘর বাঁধতিস
                প্রেমেরই হতো রাজ ।
তুই বুঝলিনা, কথা রাখলিনা
                থাকলি নিজের মত
ভরা যৌবনে, তোর মৌবনে
                ভ্রমর এসেছে শত ।
তুই ভেবেছিলি, করে রসকেলি
               নিজে হবি রাজরানী
বৃথা ভালোবেসে, ডুবলাম শেষে
               সম্মান হল হানি ।
তোর অহংকার, রুঢ় ব্যাবহার
              ভালোবাসা হলো ঘৃণা
তাই অভিমানে, শুভ দিনক্ষণে
               ঘরের লক্ষ্মী আনা ।
এতদিন পরে, ভালোবাসা ফিরে
               এলি তাই করজোড়ে
দিন ফুরিয়েছে, নেশা হারিয়েছে
              ভ্রমরেরা গেছে উড়ে ।
ভালোবাসা ক্ষুধা, স্বর্গীয় সুধা
              যখন জীবনে আসে
বরণের ডালা, সাথে ফুলমালা
              হৃদয় সাগরে ভাসে ।
তাকে অবহেলা, করে ছলাকলা
              পাবিনা জীবনে স্বস্তি
বাকি জীবনে, পুড়ে প্রতিক্ষণে
              আমরণ পাবি শাস্তি ।