শিমুল গেছে মাছ ধরতে
                শুভ্র বসন পরে
এমন সময় সাইদুর ভাই
                টানেন কাছা ধরে ।
জয় সুন্দর নদের নাগর
               দেখে হাসেন মুচকি
খায়রুল ভাই খেতে খেতে
               তোলেন শুধু হেচকি ।
আবু সঈদ বেজায় খুশী
               বলেন আরো জোরে
হুমায়ূন ভাই পিছন থেকে
              মাথায় চাটি মারে ।
প্রণব বাবুর গম্ভীর মুখে
              হঠাৎ অট্টহাসি
মল্লিকা বোন ধরেছে গান
              পলক বাজায় বাঁশি ।
পড়ি মরি ছোটে শিমুল
               বড়শি কাঁধে নিয়ে
অজিতেশদা দৌড় লাগিয়ে
              ধরেন তাকে গিয়ে ।
শিমুল রেগে খাপ্পা তখন
              হাতপা ছুঁড়ে কান্না
এডমিনভাই ধরলেন হাল
              পান করালেন পান্না ।
আদর করে বললো সবাই
              আবার লিখ “রুশি”
শান্ত শিমুল ধরলো কলম
              সবাই হল খুশী ।