বউ পিটায়ে মর্দানি
মুহে শুধুই তড়পানি
ডবকা ছুঁড়ি দেখল্যে পরে
উঠে কেনে তুর চুলকানি ?


মহুল্যা খাঁয়ে মাতলামি
ঝান্ডা দেখাঁই গুন্ডামি
বছর বছর রঙের বদল
লকে জানে তুর ভাঁড়ামি ?


বৌটো যাছে কামপাটে
লিজে খাছিস ফকটে
ঘরের খাঁয়ে মোষ তাড়াছিস
মেহনত করলেই তুর ফাটে ?


বাঁজা বলিস বৌটাকে
পহলে দেখ’ন নিজেকে
বাপ হওয়ার নাই মুরাদ
কেনে দোষ দিস অন্যকে ?


জম্ম থাক্যেই বিটিছেল্যা
কাদামাটির নরম ঢেলা
কথায় কথায় খঁটা দিল্যে
গাইল খাবি তুই চাঁছাছুল্যা ।