গেঁড়ার বাপটো বড্ড তেঁড়্যা
                 কুছু বললেই গুঁসা
আনত্যে বললি ডাঁশা আঁজির
                 আন্যে দিলেক শঁশা ।
পউস পুঁহালেই মকর পরব
                 লতুন কাপড় চাই
শহুরে যাত্যে বলল্যে বাবুর
                বলব্যে পৈসা নাই ।
ফনীর বৌটো ইবার লিবেক
                ধন্যাখালির তাঁত
হামার বেলায় বলল্যে বলে
               জুটবেক নাই ভাত ।
গেঁড়া ইবার কেলাস সেভেন
              চায় জিনস জ্যাকেট
বাপকে বল্যে কানমলা খায়
              দেখায় ফাঁকা পকেট ।
ভাবলি ইবার কিনে দিবেক
              হিল তুলা জুতা
কথায় কথায় পৈসা নাই’খ
             সবটাই উঁর ছুঁতা ।
আসলি কথা সবই জানি
            গেঁড়ার বাপের কুষ্টি
পৈসা দিহে পালছ্যে লিজে
           কমলি মাগীর গুষ্টি ।