গেরাম ইখন গেরাম নাই’গ
                 সুখ শান্তির ধাম
গুলি বোমা মদ চরস গাঁজা
                 করে দিছে বদনাম ।
পড়ালিখা ছাঁড়্যে ছাত্তরা দেখে
                 ভিডিওতে ছবি ন্যাংটা
পেরেমের নামে ফষ্টি নষ্টি
                 ইস্কুলে নাচে খ্যামটা ।
সিগরেট খায় ফঁসফঁস করে
                 মাষ্টরগুল্যাও ঢ্যামনা
ছাত্তর বাপে পাঠায় হুইস্কি
                 ছেল্যাও কম যায়না ।
চায়ের দুকানে চলে পাটীবাজি
                  কথায় কথায় মারপিট
থানার থাক্যে পুলিশ আল্যে
                  ভাগায় ফাবড়্যে ইঁট ।
সবাই’ত আর তেমন লয়’গ
                  চায় শান্তিতে বাঁচত্যে
ভালগুল্যা তবু দুমড়াঁই মরে
                  খারাপগুল্যারই হাতে ।