এক নিমেষে হারিয়ে যাবে
                বোতাম টিপে বিশ্বে
নিত্য নতুন কত খবর
                কত মনোরম দৃশ্যে ।
কাছের মানুষ দুরের মানুষ
               একসাথে  সব মিলছে
যন্ত্রের দেওয়া মন্ত্রনাতেই
                মানুষ এবার জাগছে ।
বন্ধু মিলে শত্রুও মিলে
                মিলে তঞ্চক মানুষ
কথার গ্যাসে ফুলিয়ে দেয়
                কত রঙিন ফানুস ।
জালের উপর জাল বিছিয়ে
                আন্তর্জালের মায়া
আলোটুকুই কর আহরন
                 পরিহার কর ছায়া ।