বছর এলো বছর গেল
              বয়স গেল বেড়ে
পেলাম কিছু নতুন বন্ধু
              কিছু নিল কেড়ে ।
আসর জুড়ে ছিল যারা
              নিত্য দিনের সঙ্গী
হঠাৎ তারা উধাও হল
              হয়তো হল জঙ্গী ।
শখের লেখা প্রকাশ করে
              পেলাম কত মিতা
প্রেম প্রতিবাদ মানবিকতার
              দুরন্ত সব কবিতা ।
দেখেছি কত সুপ্ত প্রতিভা
              ছাইচাপা সব আগুন
কাব্য দিয়েই মাঝ বোশেখে
              আনতে পারে ফাগুন ।
ভাল থাকুন ভাল লিখুন
              ঝরুক কাব্য ধারা
এই আশাতেই চলুক আসর
              হোকনা বছর সারা ।