নতুন বছরে নতুন সূর্য
              নতুন চন্দ্র তারা
ক্ষুধার্ত মুখে অন্ন জুটুক
              গৃহ পাক গৃহহারা ।
শিক্ষাঙ্গন হোক মুখরিত
              শিশুদের কলরবে
মারণ ব্যাধিতে ভুগছে যারা
              আরোগ্য পাক সবে ।
"উন্নয়ন" নামে সুনামি আনুক
              পারমানবিক শক্তি
সত্যের জয় হোক নিশ্চিত
              ছেড়ে অকারন ভক্তি ।
যুদ্ধ মৃত্যু যতো অশান্তি
              শেষ হোক নাভিমুলে
শান্তির ফুল ফুটুক ধরায়
              সব ভেদাভেদ ভুলে ।