ফুল ফুট্যেছে বিহার
(ওরে তোর) ফুল ফুট্যেছে বিহার
পরজাপতি বসল্য গায়ে
জলদি হ’না তৈয়ার ।


পরান পাখি ময়না
(ওরে তোর) পরান পাখি ময়না
ঝটপট্যাছে খাঁচাটোতে
আর’ত দেরী সয়না ।


মন করে গুরগুর
(ওরে তোর) মন করে গুরগুর
আকাশ বাতাসে ভাঁসে
মিলন বাঁশির সুর ।


সুহাগ মাখা পরশ
(ওরে তোর) সুহাগ মাখা পরশ
চড়বড়্যাছে ময়নারানী
বিতাঁই গেল বরষ ।


ফাগুন্যা মন লাল
(ওরে তোর) ফাগুন্যা মন লাল
চাঁড়েচাঁড়ে আন’ন ছুঁড়ি
নাইল্যে খাবিস গাল ।