নানা তালে নানা বোলে
                    কবিতার ছন্দ
হেলে দোলে মন ভোলে
                    ভাল কিবা মন্দ ।
কত কবি আঁকে ছবি
                    দেন ফুল ফুটিয়ে
রোজ তাই আসা চাই
                    বসে থাকি মুখিয়ে ।
প্রেম আছে দুঃখ আছে
                    আছে দৃঢ় প্রতিবাদ
দেশ ভক্তি যুব শক্তি
                    হরেক রকম স্বাদ ।
কেউ নবীন কেউ প্রবীন
                    কেউ নারী কবি
সবার মাথায় আছেন সদায়
                    সবার প্রিয় রবি ।
মিল আছে অমিলও আছে
                    দৃষ্টি চিন্তা ভাবনায়
তবুও প্রত্যেকে প্রত্যেকের বন্ধু
                    কবিতার এই আঙিনায় ।
বছর বছর চলুক আসর
                    করুক নয়া সৃষ্টি
মোদের আশা বাংলা ভাষা
                    বাঁচুক মোদের কৃষ্টি ।