ব্যাটে-বলে যুদ্ধের সেরা আসরে
দেখব বিজয়ীকে দেড় মাস পরে ।
আপাতত ঠুকঠাক প্রাথমিক ধাপ
মরবে নেউল নাকি মারবে সাপ ।
তারপর নকআউটে আসল মজা
বহু বীর কুপোকাৎ চুষবে গজা ।
নজরেতে থাকবেই উইলিয়ামসন
অষ্ট্রেলিয়ার আছে স্মিথ জনসন ।
নিশ্চয়ই জাগবে কোহলির ব্যাট
বড়বড় বাঘেরাও সেইদিন ক্যাট ।
সিংহলী সিঙ্ঘের নাম সাঙ্গাকারা
বিলেতের টাইগার রবি বোপারা ।
দুরন্ত ডেল ষ্টেন ঝরাবে আগুন
কুল কুল ধোনিভাই করবে খুন ।
আফ্রিদি ব্যাটে-বলে করবে মাৎ
চৌকশ সাকিবের বলে কুপোকাৎ ।
লারার দেশের কথা বলতেই হয়
গেইলদাদা কাৎ হলে অধরা জয় ।
ভাবাবেই ইরফান মিসবার স্কিল
ঘরের মাটিতে বোল্ট আর মিল ।
সবমিলে জমে যাবে বিশ্বক্রিকেট
সাবধান বন্ধুগণ লাগিওনা বেট ।