মার্চ মাস মানে ভাই ইয়ার এন্ডিং
থাকবেনা কোন কাজ আর পেন্ডিং ।
কত টাকা চলে গেল কতটা জমা
গরমিল হলে ভাই নেই তার ক্ষমা ।
দিন-রাত বসে রই ফাইলেতে মুখ
কবে পাবো নিস্তার কবে হবে সুখ ।
টেবিলের মুখ ঢাকা বিলের পাহাড়
কোনটার নাই ছাড় কোনটার ছাড় ।
ডলার টাকায় যেন লুকোচুরি খেলে
ইউরো পাউন্ড তাই থাকে আড়ালে ।
অগ্রিম বিল গুলো করো অ্যাডজাষ্ট
ফিউচার মনে নেই ভুলে যাই পাষ্ট ।
সরকারী ট্যাক্স নাও সাথে সারচার্জ
একাধিক বিলগুলো করে দাও মার্জ ।
মাথা ঘিলু হিসাবের অঙ্কেতে ভরাট
কবিতা বেচারী আজ খুঁজে পথঘাট ।
ভুলে গেছি বাংলা কবিতা ডট কম
কবিতা লিখতে বসে হয়ে যাই থম ।
আগামী বছরও জানি আসবেই মার্চ
উপায় খুঁজতে তাই করে যাই সার্চ ।
মার্চ করে নিয়ন্ত্রণ অর্থনীতির মুলে
এতদিন থাকা যায় কবিতাকে ভুলে ?