মহা সুনামির ঘুর্ণাবর্তে
তলিয়ে যেতে যেতে
এক নাবিকের মাথায় খেলে উঠেছিল
কিছু শব্দগুচ্ছ ।
মৃত্যুর সাথে সঙ্গমরত
তার এলোমেলো টুপটাপ শব্দবৃষ্টি
বুদবুদের মতো সাগর ফুঁড়ে
ধেয়ে এসেছিল নীল আকাশের পানে
মেঘবালিকার মতো ।
জানিনা এটাই বোধহয়
আধুনিক কবিতার নির্মিতি !
জানা নেই মনের কোন প্রকোষ্ঠে
তার অবস্থিতি ।