মুরা পিঠে লিয়েছি কুলা
কানে লিয়েছি তুলা,
ভট মাঙবি লরম কথায়
নাইল্যে দিব মুলা ।


মুরা ঘর হারানোর দল
শরীলে নাই বল,
ঘর পুঢ়ায়ে জমিন কাড়্যে
করিস ইখন ছল ।


মুদের জাইত ধম্ম নাই
পাল্যে খাত্যে পাই,
রহিম চাচা রমেন কাকা
তাই’ত ভাই ভাই ।


মুদের লঢ়াঁই দিছিস তুরা
ফৈদা লিছিস পুরা,
সাপের মুখে চুমা খাঁয়্যে
ব্যাঙের সঁগে ঘুরা ।


আর ঠকাত্যে নাই পারবি
লিজেই ইবার মরবি,
ভুখার তাগদ দেখবি ইবার
ডরেই কাট্যে পড়বি ।